জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মহাসচিব এবং জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাকে দলীয় সব পদ পদবী থেকে অব্যাহতি দেওয়ার ঘটনায় দলটির চেয়ারম্যান জিএম কাদেরের কুশপুতুল দাহ করা হয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) রাত দশটার দিকে রাঙ্গার নির্বাচনী এলাকার (রংপুর -১, গঙ্গাচড়া) গঙ্গাচড়া জিরো পয়েন্টে জিএম কাদেরের কুশপুতুল দাহ করেন রাঙ্গা সমর্থকরা।

বিষয়টি নিশ্চিত করে নাম না প্রকাশের শর্তে উপজেলা ছাত্রসমাজের একধিক নেতা বলেন, কুশপুতুল দাহের সময় উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে রাত নয়টার দিকে রাঙ্গাকে পুনবর্হালের দাবিতে সংবাদ সম্মেলন করেন উপজেলা জাতীয় পার্টির নেতৃবৃন্দ।

উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ও এমপির প্রতিনিধি মমিনুর ইসলামের ব্যক্তিগত কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় নেতৃবৃন্দ বলেন, একটি মহল পার্টির চেয়ারম্যানকে ভুল বুঝিয়ে মসিউর রহমান রাঙ্গার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

তাই রাঙ্গাকে পুনরায় সব পদে বহালের জন্য চেয়ারম্যানের প্রতি অনুরোধ জানান নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহসভাপতি সাজু আহম্মেদ লাল, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক মমিনুর ইসলাম, লক্ষীটারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি আব্দুল্লাহ আল হাদীসহ উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন

প্রসঙ্গত,বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে প্রেসিডিয়াম সদস্যসহ জাতীয় পার্টির (জাপা) সব পদ থেকে মসিউর রহমান রাঙ্গাকে অব্যাহতি দেওয়া হয়েছে। জাতীয় পার্টির যুগ্ম-দপ্তর সম্পাদক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়।

এর পরপরই দলটির চেয়ারম্যান জিএম কাদেরকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে রাঙ্গা বলেন, আমাকে ছাড়া উনি (জিএম কাদের) কীভাবে রাজনীতি করেন এবং রংপুরে যান তা দেখে নেব।